পুরাতন মালদা

সরকারি জায়গা থেকে পতাকা খুলতে গিয়ে এমসিসি টিমকে তৃণমূলের বাধা

 

সরকারি জায়গা থেকে দলীয় ফ্ল্যাগ এবং পতাকা খোলাকে কেন্দ্র করে চরম উত্তেজনা দেখা দিল সোমবার। ঘটনাটি ঘটে পুরাতন মালদা পৌরসভার ৭ ও ১৯ নম্বর ওয়ার্ডে।

 পুরাতন মালদা পৌরসভার ৭ নম্বর এবং ১৯ নম্বর ওয়ার্ডের ওল্ড মালদা রোড এলাকার রাস্তার মাঝ বরাবর ডিভাইডার রয়েছে। সরকারি সেই ডিভাইডারে তৃণমূল কংগ্রেস এবং বিজেপির ফ্ল্যাগ এবং পতাকা লাগানো হয়েছে। নির্বাচন ঘোষণা হওয়ার পরই লাগু হয়েছে নির্বাচন আচরণবিধি। নিয়ম অনুযায়ী কোন সরকারি জায়গায় দলের কোন পতাকা লাগানো যাবে না। সেই মতো অভিযোগ পেয়ে সরকারি জায়গা থেকে সেই ফ্ল্যাগ এবং পতাকা খুলতে যায় নির্বাচন কমিশনের এমসিসি টিমের সদস্যরা। পতাকা খোলার কাজ শুরু হতেই বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়ে তৃণমূল কংগ্রেস নেতৃত্ব এবং নির্বাচন কমিশনের এমসিসি টিম।

নির্বাচন কমিশনের এমসিসি টিমকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন তৃণমূল নেতৃত্বরা।     তৃণমূল নেতৃত্বের অভিযোগ, নির্বাচন কমিশনের দ্বিচারিতার কারণে তারা এদিন প্রতিবাদ করেন। তাদের অভিযোগ বেছে বেছে সরকারি সেই জায়গা থেকে তৃণমূলের ফ্ল্যাগ এবং পতাকা খোলা হচ্ছে।

 

    এদিকে তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগের জবাবে এমসিসি টিমের এক সদস্য বরুণ কর্মকার বলেন, এদিন এক অভিযোগ পেয়ে তারা এখানে এসেছেন। সমস্ত ফ্ল্যাগ খোলা হবে, তবে শুধু তৃণমূলের খোলা হচ্ছে সেটা নয়।

 

    এদিকে তৃণমূলের এই কর্মকান্ডকে দাদাগিরি আখ্যা দিয়ে ধিক্কার জানিয়েছে বিজেপি। উত্তর মালদার বিজেপি প্রার্থী খগেন মুর্মু বলেন, নির্বাচন কমিশন নিয়ম মেনে কাজ করবে, এটা নিয়ে তাদের কোন কিছু বলার নেই। সব জায়গায় পায়ে পা লাগিয়ে বিবাদ করা, যেন তেন প্রকারে ভোট নেওয়া, মিথ্যাচার, ভুল পথে নিয়ে যাওয়া, এটাই তৃণমূলের কাজ। তৃণমূল কেন্দ্রীয় বাহিনী বা নির্বাচন কমিশন সব জায়গায় সমস্ত কিছুতেই হুমকি দেওয়ার কাজ করে এসেছে।